শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অনশন করে ফসল রক্ষা বাঁধের কাজে হয়রানী করার অভিযোগ

বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০ 66 ভিউ
অনশন করে ফসল রক্ষা বাঁধের কাজে হয়রানী করার অভিযোগ

আশিক মিয়া, দোয়ারাবাজার: দোয়ারাবাজারে হাওরের ফসল রক্ষা বাঁধের পিআইসি কমিটিতে না রাখায় অনশন করে বাঁধের কাজের  হয়রানী করার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের মাঝেরগাঁও গ্রামের আব্দুল জলিল ও তার সহোদর ২ ভাই আব্দুরনুর ও আব্দুর রোপ, সুনামগঞ্জ শহীদ মিনারে গিয়ে অনশন পালন করেন।

অনশনের ভিত্তিতে, জেলা প্রশাসকের নিদের্শেনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা ৭ সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত কমিটি গঠন করেদের। ফসল রক্ষা বাঁধের তদন্ত কমিটির সদস্যরা হলেন উপজেলা প্রকৌশলী দেবজিৎ পাল, দোয়ারাবাজার সদর ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, নরসিংপুর ইউপি চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ,মুহিবুর রহমান মানিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সলীলেন্দু কুমার তালুকদার,  প্রেসক্লাব সভাপতি এম এ করিম লিলু, পানি উন্নয়ন বোর্ডের এসও রায়হান উদ্দিন, সদর ভূমি অফিসের তহসিলদার নুর আলী। বুধবার সকাল ১১ টায় তদনন্ত কমিটির  সদস্যগন সরেজমিনে হাওরের অভিযোক্ত সবকটা বাঁধ পরিদর্শন করেন।

এব্যাপারে সদর ইউপির সদস্য ১১ নং পিআইসির সভাপতি তাজির উদ্দিন বলেন, আমাদের মাটি কটার কাজ শেষ করে এখন বাঁধে দুর্বা ঘাষ লাগানির কাজ করছি। অনশনকারী আব্দুল জলিল আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন, আব্দুল জলিল এলাকায় একজন মামলাবাজ হিসেবে পরিচিত, আমার পেছনে অনেকদিন গুড়ছে পিআইসির সদস্য হওয়ারজন্য, আমরা তাকে কমিটিতে না রাখায় হয়রানীর উদ্যেশে মিথ্যা অভিযোগ করা হয়েছে আমাদের বিরুদ্ধে ।

তদন্ত কমিটির সদস্য প্রেসক্লাব সভাপতি এমএ করিম লিলু বলেন, অভিযুক্ত সবকটা বাঁধ পরিদর্শন করে দেখেছি। অন্যান্য বছরের তুলনায় এবছর  দোয়ারাবাজারের ফসল রক্ষা বাঁধ গুলোর কাজ শত ভাগ ভাল হয়েছে। বাঁধের কাজে অনিময় হওয়ার মত কিছু দেখা যায়নী। তবে কৃষকরা অভিযোগ করতেই পারে। কাজের সাথে অভিযোগের কোন মিল খোজে পাওয়া যায়নী।

এব্যাপারে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, ইতিমধ্যে বাঁধের মাটি কাটার কাজ শেষ করা হয়েছে। প্রতিদিন তদারকি করে বাঁধের কাজ দেখা হচ্ছে। যেখানে ত্রুটি খোজে পাওয়া যাচ্ছে সেইসব বাঁধে তাৎক্ষণিক ভাবে কাজ করানো হচ্ছে। আর যেসকল বাঁধের কাজের অনিয়মের অভিযোগ করা হয়েছে এরি মধ্যে একটি তদন্ত কমিটি ঘটন করে দেয় হয়েছে তদন্ত রিপোর্টের পাওয়ার পর রিপোর্ট অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

 

Facebook Comments
advertisement

Posted ১২:২৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com